সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:১৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
ওয়াজ মাহফিল সমাজে ইসলামী চেতনা জাগ্রত করে: আল্লামা সাইদুর রহমান

ওয়াজ মাহফিল সমাজে ইসলামী চেতনা জাগ্রত করে: আল্লামা সাইদুর রহমান

amarsurma.com

আমার সুরমা ডটকম ডেস্ক:

জামেয়া আনওয়ারে মদিনা, অপরূপা-আ/এ, পশ্চিম ভাটপাড়া, মেজরটিলা সিলেট-এর বার্ষিক ওয়াজ মাহফিল ১১ই ফেব্রুয়ারি বৃহস্পতিবার সকাল ১১ ঘটিকা থেকে মধ্যরাত পর্যন্ত অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথির বক্তব্যে বরুণা মাদরাসার পরিচালক পীরে কামেল আল্লামা সাইদুর রহমান বলেন, মানবসভ্যতার চরম নৈতিক অবক্ষয়ের এই সমাজে ইহ-পরকালে সফল হতে হলে নিজেদের ঈমান আক্বীদাহ বিশুদ্ধ হতে হবে এবং সে অনুযায়ী আমল করতে হবে। সমাজের ওয়াজ মাহফিলগুলোতে কোরআন সুন্নাহ’র আলোকে বিশুদ্ধ ঈমান আক্বীদাহ বিশ্বাস সম্পর্কে আলোচনা করা হয় এবং সে অনুযায়ী আমলের প্রতি ধর্মপ্রাণ মানুষকে অনুপ্রানিত করা হয়। এতে করে মানুষের হৃদয়ে ইসলামী চেতনা জাগ্রত হয়। আমলের প্রতি স্পৃহা তৈরী হয়। বক্তারা মাদরাসার সার্বিক উন্নয়ন ও আরো ব্যাপকভাবে ওয়াজ মাহফিল আয়োজনের জন্য সবার সহযোগিতা কামনা করেন।
মাহফিলে বিভিন্ন অধিবেশনে সভাপতিত্ব করেন জামেয়ার প্রিন্সিপাল মাওলানা আবদুল কাইয়ুম, পরিচালনা কমিটির সভাপতি শাইস্তা মিয়া, পশ্চিম ভাটপাড়া জামে মসজিদের মুতাওয়াল্লি বেলায়েত হুসেন তারিক, হাফিজ ফারুক আহমদ, লোকমান আলী, হাফিজ মাওলানা আবদুল মুনিম ফারুক, তাজুল ইসলাম, হাবীবুর রহমান।
জামেয়ার শিক্ষাপরিচালক মাওলানা আবদুল মালিক ও সিনিয়র শিক্ষক মাওলানা মুহাম্মাদ আবদুল হামিদের উপস্থাপনায় বিশেষ অতিথি হিসেবে আলোচনা করেন সৈয়দপুর মাদরাসার মুহাদ্দিস হযরত মাওলানা শায়েখ আবদুর রাজ্জাক, মাওলানা শহীদুল্লাহ্ রহমানী বি-বাড়ীয়া, সুলতানপুর মাদরাসার শিক্ষক ও কলরব সিলেট বিভাগীয় শাখার সংগীত পরিচালক হাফিজ মাওলানা ফুরহাতুল হক সুলতানী।
বিভিন্ন অধিবেশনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জামেয়া পরিচালনা কমিটির সহ-সভাপতি হাফিজ ফখর উদ্দীন, খাদিমপারা আল-আমীন জামে মসজিদের ইমাম ও খতীব হাফিজ মাওলানা আজির উদ্দিন জিহাদি, পশ্চিম ভাটপাড়া জামে মসজিদের ইমাম ও খতীব মাওলানা আবদুল মতিন, দক্ষিণ ইসলাম জামে মসজিদের ইমাম ও খতীব মাওলানা নাজমুল ইসলাম খান, মাওলানা আবদুল মান্নান আজাদ, মাওলানা ইসমত আলী, ধনকান্দি মাদরাসার মুহাদ্দিস মাওলানা মইনুল ইসলাম, মাওলানা লুৎফুর রহমান, হাফিজ রুহুল আমিন, রুম্মান আহমদ সুহেল, সালমান আহমদ, আরিফ আহমদ, মুশফিকুর রহমান মাহদি, খালেদ সাইফুল্লাহ, আবদুল্লাহ আল মামুন।
কালামেপাক থেকে তিলাওয়াত করেন, ক্বারী খালিদ মুহাম্মদ ও জামেয়ার নূরানী বিভাগের শিক্ষক হাফিজ এমরান আহমদ। ইসলামী সংগীত, হামদ, নাত পরিবেশন করেন, কলরব সিলেট বিভাগীয় শাখার সিনিয়র শিল্পী ওসমান গনী ও আসাদুর রহমান তানিমসহ জামেয়ার ছাত্ররা।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: